একাকীত্ব প্রহরে
- রুদ্র রহমান - একাকীত্বের সাম্রাজ্য ২৮-০৪-২০২৪

নিরঙ্কুশ জীবন মন্দির !

এ মন্ডপে পুজোঁ দিতে
আসেনি কেউই ।
ওই ছোট্ট থেকেই তো
মায়ের বেড়িবাঁধ !
কিভাবে সম্ভব?

নিঃসঙ্গ জীবনচরিত ।

কল্পনার বীজ এ উপত্যকায়
বোনার সময় আসেনি!
সময় তো বড়ই
স্বার্থপর।

ইতিহাস রচিত না হয়ে
বসে এ নিগৃহীত কুসুমের
বেড়িজালে !

সময়ের চক্রবাণে বদলে
বসে দাবার সাদা কালো গুটি।

নিয়ম করে সানস্ক্রিনে আতর
মেখে জ্বলছে মুখের অবয়ব।

নিষেধাজ্ঞাময়ী এ মেঠোপথে
সময় বড়ই স্বার্থপর !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।